Support Ticket
সাপোর্ট টিকেট কি ?
প্রতিটি কমিউনিটি ক্লিনিকের নামে সর্বমোট ৪টি একাউন্ট আছে। যেগুলো প্রতিষ্ঠানের নিজস্ব। এই চারটি একাউন্ট –
১) Email Address.
২) DHIS-2 Database.
৩) HRM Database.
৪) Photo Archiver.
উক্ত চারটি একাউন্ট যে কোন সমস্যার দ্রুত সমাধানের নাম সাপোর্ট টিকেট।
শুধু তাই নয় জেলা উপজেলাসহ সকল DHIS2 –তে সমস্যার দ্রুত সমাধানের নাম সাপোর্ট টিকেট।
কীভাবে সাপোর্ট টিকেট তৈরী করবেন ও পাঠাবেনঃ
"সাপোর্ট টিকেট" বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাপনায় এক অনন্য সংযোজন। ডিজিটাল স্বাস্থ্যব্যবস্থা গড়ে তোলা এবং দেশের সর্বস্তরে স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের ধারাবাহিকতাতেই কাগজনির্ভর এবং সময়সাপেক্ষ নথিব্যবস্থাপনার পরিবর্তে প্রযুক্তিনির্ভর দ্রুত নিষ্পত্তিযোগ্য ব্যবস্থা চালু করা হয়েছে।
কীভাবে সাপোর্ট টিকেট তৈরী করবেন ও পাঠাবেন বাংলা টিউটোরিয়াল
প্রশাসনিক
কারনে অধিদপ্তর থেকে শুরু করে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের
কর্মকর্তাদের কাছে যেসব চাহিদা প্রেরণ করতে হতো, তা এখন অনলাইনে সাপোর্ট
টিকেট এর মাধ্যমে দ্রুত নিস্পত্তি হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তর এর অধীনস্ত
সকল প্রতিষ্ঠানে সাপোর্ট টিকেট একটি জনপ্রিয় ও ফলপ্রসূ সফটওয়্যার টুলে
পরিণত হচ্ছে।
কীভাবে সাপোর্ট টিকেট তৈরী করবেন ও
পাঠাবেনঃ
পদ্ধতি-১
স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (http://dghs.gov.bd) এ প্রবেশ করলে বামদিকের মেনু থেকে সাপোর্ট টিকেট লিংকে ক্লিক করুন।
এই লিঙ্কে ক্লিক করলে আরেকটি নতুন পেজ আসবে। সাপোর্ট টিকেট নিস্পত্তি নির্দেশিকাটি পেতে “সাপোর্ট
টিকেট নিস্পত্তি নির্দেশিকাটি পড়ুন” লিঙ্কে ক্লিক করুন। সাপোর্ট টিকেট প্রেরণ করার জন্য “সাপোর্ট টিকেট
প্রেরণ করুন” লিঙ্কে ক্লিক করুন।
§ সাপোর্ট টিকেটের Subjectটি বাংলা বা ইংরেজীতে লিখতে হবে।
§ Concern Department/ Person এর মেন্যু থেকে অভীষ্ট অপশন সিলেক্ট করতে হবে।
বর্তমানে নিম্নোক্ত সাপোর্ট টিকেট সলভিং অথোরিটি (Support Ticket Solving Authority, STSA) এর পদ Concern Department/Person (Parent Category)তে সন্নিবেশিত করা হয়েছে।
1. DIRECTOR GENERAL
2. ADG (Planning &Research)
3. ADG (Administration)
4. Director (Admin)
5. Director (Finance)
6. Director (CMSD)
7. Director (Medical Education)
8. Director (Hospital)
9. Director (Disease Control)
10. Director (MBDC)
11. Director (NASP)
12. Director (MIS)
13. Director (PHC)
14. Director (IPHN)
15. Director (Planning & Research)
16. Director (Homeo&Traditional medicine)
17. Director (Dental)
18. Line Director (CBHC)
19. Line Director (NCDC)
20. Line Director (NEC)
§ Sub-Categoryমেন্যু থেকে নির্দিষ্ট অপশন সিলেক্ট করতে হবে। এখানে নির্দিষ্ট ক্যাটেগরী খুঁজে না পেলে Othersএ ক্লিক করুন।
§ আপনার মোবাইল নম্বর প্রবেশ করান।
§ আপনার প্রতিষ্ঠান নির্বাচন করুন।
§ Detailsটেক্সটবক্সে
আপনার প্রয়োজনীয় বক্তব্য সংক্ষেপে লিখুন। কর্মকর্তা/কর্মচারীদের নাম
উল্লেখ করলে অবশ্যই তাদের কোড, মোবাইল নম্বর, পদায়নের স্থান ও পদের নাম
উল্লেখ করুন।
§ অন্যান্য টেক্সট বক্স ফিলআপ করে এবং প্রয়োজনমতো Uploadসম্পন্ন করে SAVEঅপশনটি চাপতে হবে।
§ একটি ডায়ালগ বক্সে Successful লেখাটি দেখালেই নিশ্চিত হবেন আপনার সাপোর্ট টিকেট প্রেরণ সম্পন্ন হয়েছে।
পদ্ধতি-২
§
সরাসরি এই লিঙ্কে https://hrm.dghs.gov. bd/supporttickets প্রবেশ করলে সাপোর্ট
টিকেট List of Support Ticket এ প্রবেশ করা যাবে।
অথবা ফ্যাসিলিটি অ্যাডমিন বৃন্দ তাদের
এইচআরএম আইডি ব্যবহার করে সরাসরি ড্যাশবোর্ড থেকে সাপোর্ট টিকেট মডিউলে ঢুকতে
পারবেন।
§
এরপর বাম পাশের Create Support Ticket ট্যাবটি ক্লিক করলেই একটি নতুন
সাপোর্ট টিকেট তৈরী করা যাবে।
§
এখানে ক্লিক করার পরে Support Ticket Details নামের উইন্ডোটি খুলবে।
§
সাপোর্ট টিকেটের Subjectটি বাংলা বা ইংরেজীতে লিখতে হবে।
§
Concern Department/ Personএর মেন্যু থেকে অভীষ্ট অপশন সিলেক্ট করতে হবে।
বর্তমানে নিম্নোক্ত সাপোর্ট টিকেট
সলভিং অথোরিটি (Support Ticket Solving Authority,
STSA ) এর পদ Concern Department/Person (Parent Category)তে সন্নিবেশিত করা হয়েছে।
1.
DIRECTOR
GENERAL
2.
ADG
(Planning &Research)
3.
ADG
(Administration)
4.
Director
(Admin)
5.
Director
(Finance)
6.
Director
(CMSD)
7.
Director
(Medical Education)
8.
Director
(Hospital)
9.
Director
(Disease Control)
10.
Director
(MBDC)
11.
Director
(NASP)
12.
Director
(MIS)
13.
Director
(PHC)
14.
Director
(IPHN)
15.
Director
(Planning & Research)
16.
Director
(Homeo&Traditional medicine)
17.
Director
(Dental)
18.
Line
Director (CBHC)
19.
Line
Director (NCDC)
20.
Line
Director (NEC)
§
Sub-Categoryমেন্যু থেকে নির্দিষ্ট
অপশন সিলেক্ট করতে হবে। এখানে নির্দিষ্ট ক্যাটেগরী খুঁজে না পেলে Othersএ ক্লিক করুন।
§
আপনার মোবাইল নম্বর প্রবেশ করান।
§
আপনার প্রতিষ্ঠান নির্বাচন করুন।
§
Detailsটেক্সটবক্সে আপনার প্রয়োজনীয় বক্তব্য
সংক্ষেপে লিখুন। কর্মকর্তা/কর্মচারীদের নাম উল্লেখ করলে অবশ্যই তাদের কোড, মোবাইল
নম্বর, পদায়নের স্থান ও পদের নাম উল্লেখ করুন।
§
অন্যান্য টেক্সট বক্স ফিলআপ করে এবং প্রয়োজনমতো Uploadসম্পন্ন করে SAVEঅপশনটি চাপতে হবে।
§
একটি ডায়ালগ বক্সে Successful লেখাটি দেখালেই নিশ্চিত
হবেন আপনার সাপোর্ট টিকেট প্রেরণ সম্পন্ন হয়েছে।
চিঠি ১
চিঠি ২
চিঠি ৩
বিস্তারিত নিয়ম
ইউজার মেনুয়াল-
চিঠি ২
চিঠি ৩
বিস্তারিত নিয়ম
ইউজার মেনুয়াল-
প্লিজ নিচে ১টি মন্তব্য করুন
আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।
ReplyDeleteঅনেক অনেক ধন্যবাদ
ReplyDelete