Resent Post
Loading...

বাংলা নববর্ষর শুভেচ্ছা/১৪২৫

বাংলা নববর্ষের শুভেচ্ছা/১৪২৫





                               স্যার,
পুরানো সব স্মৃতি করে ফেল ইতি,
পুরানো সব কষ্ট করে ফেল নষ্ট,
পুরানো সব বেদনা আর মনে রেখ না,
পুরোনের হয়েছে মরন, নতুন বছরকে কর বরণ,
সব কিছু মুছে ফেল মন থেকে,
তাকাও নব সুর্যের দিকে।
বছর শেষের ঝরা পাতা বলল উড়ে এসে,
একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে;
নতুন বছর আসছে তাকে যতন করে রেখো,
স্বপ্ন গুলো সত্যি করে ভীষণ ভালো থেকো।
নতুন বছর আপনাদের সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ !
শুভ হোক নতুন বছর৷
নতুন বছর আপনার ভাল কাটুক এই কমনায়।
বাংলা নতুন বছরের শুভেচছা।

**শুভ নববর্ষ ১৪২৫ **



       পহেলা বৈশাখ পালনের হাজার বছরের ঐতিহ্য রয়েছে এটি সারা দেশে ছড়িয়ে গেলেও এই উৎসব মূলত এসেছে গ্রামবাংলার মাটির কোল থেকে সেখানে পহেলা বৈশাখে এখনও নানা আয়োজন হয় চিরিরবন্দর উপজেলা প্রশাসন আয়োজন করে রেলি  হাজারো কণ্ঠে’ বর্ষবরণের অনুষ্ঠান।


     পহেলা বৈশাখ উপলক্ষে আজ সরকারি ছুটির দিন সরকারি-বেসরকারি টেলিভিশন রেডিও চ্যানেলগুলো  উপলক্ষে প্রচার করছে বিশেষ অনুষ্ঠানমালা সংবাদপত্রগুলো প্রকাশ করেছে ক্রোড়পত্র বিশেষ নিবন্ধ অন্যান্য বছরের মতো এবারও চিরিরবন্দরে পালন করা হল পহেলা বৈশাখ 




আজ ছুটির দিন তবুও চিরিরবন্দর উপজেলা প্রশাসন আয়োজন করে রেলি  হাজারো কণ্ঠেবর্ষবরণের অনুষ্ঠান, সেখানেই ছুটে যাওয়া। উপজেলা প্রসাসনের স্যারদের সঙ্গে রেলী কুসল বিনিময় করে মো: ফরহাদ হোসেন সিএইচসিপি, খেড়কাটি কমিউনিটি ক্লিনিক।



           চৈত্রের রুদ্র দিনের পরিসমাপ্তির মাধ্যমে গতকাল শুক্রবার ১৪২৪ সনকে বিদায় জানিয়ে বাংলা বর্ষপঞ্জিতে আজ শনিবার যুক্ত হয়েছে নতুন বছর। আজ পহেলা বৈশাখ। একটি নতুন বছরের শুভ সূচনা। শুভ নববর্ষ। স্বাগত ১৪২৫।  জীর্ণ-পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার নতুন বছরে প্রবেশ করবে বাঙালি জাতি। বৈশাখে বর্ণিল উৎসবে মাতবে দেশ। সকালে ভোরের আলো রাঙিয়ে দেয় নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনাকে। চিরিরবন্দর জুড়ে রয়েছে বর্ষবরণের নানা আয়োজন।



চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক আপনার জীবনের সকল কালো…! #শুভ_____নববর্ষ____




     আবহমান বাংলার সংস্কৃতির বিভিন্ন চিত্র ফুটিয়ে তুলতে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা, রাখি বন্ধন, ঢাক উৎসব, পানতা উৎসব, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, লাঠি খেলা ও বৈশাখী মেলা সহ আরো নানান আয়োজন রয়েছে নববর্ষকে ঘিরে। শুধু একদিন নয়, সরকারি এবং বেসরকারি বিভিন্ন উদ্যোগে আজ শনিবার থেকে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা সহ বর্ষ বরণ উৎসব পালিত ।





বাউল গানের স্যন্ধা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রংগা মাটির পথটি জুড়ে । .................... শুভ নববর্ষ....



নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে খেড়কাটি সিসির পক্ষে থেকে নববর্ষের শুভেচছা। 


নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো ”শুভ নববর্ষ ১৪২৫..”

*******      শুভ নববর্ষ ১৪২৫..    ******



0 মন্তব্য(গুলি):