Resent Post
Loading...

কিশোরী সমাবেশ/১৯

২৪/০১/২০১৮ ইং চিরিরবন্দর উপজেলার খেড়কাটি সিসিতে কর্মরত সিএইচসিপি বিকাল ২.০০ ঘটিকার সময় সিসির পার্শে খেড়কাটি উচ্চ বিদ্যালয়ে কিশোরী সমাবেশ করা হল।


       স্কুলে স্যানিটারি ন্যাপকিন সরবরাহ, হাত ধোয়ার জায়গায় সাবান রাখা ও স্বাস্থ্য সেবা নিতে সিসিতে, বয়ঃসন্ধি স্বাস্থ্য উন্নয়ন, টিকা, মাসিককালীন পরিচ্ছন্নতা, স্বাস্থ্যকর টয়লেট ব্যবহার, বাল্যবিবাহ প্রতিরোধ, পুষ্টিজ্ঞান, পুষ্টি, এইচআইভি, স্কুল ঝরে পড়া রোধ, পাঠ্যাভ্যাস গড়ে তোলা, স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের অবক্ষয় রোধ এবং মাদক ও জঙ্গিবাদের ভয়াবহতা সম্পর্কে সচেতন করতে এ আলোচনা।


প্রথম ঋতুস্রাব থেকে শুরু করে একজন নারীর জীবনে সর্বমোট ৩ হাজার দিন মাসিক হবে। নারীর বা কিশোরীর স্বাস্থ্য নিশ্চিত করার জন্য এই ৩ হাজার দিনের জন্য পরিষ্কার পানি, সাবান, একান্ত নিরাপদ স্যানিটেশন সুবিধা, স্যানিটারি সামগ্রী শুকানো এবং সঠিকভাবে তা পরিত্যাগ করার জায়গা সহজলভ্য করে রাখা একটি গুরুত্বপূর্ণ বহন করে। আর এর প্রথম সচেতনা শুরু করতে হবে প্রতিটি পরিবার থেকে শুরু করতে হবে। সিএইচসিপির সঙ্গে উপস্তিত ছিলেন মৌসুমী রায় ট্রেইনার, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।



0 মন্তব্য(গুলি):