Resent Post
Loading...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস ২০১৯


খুশির দিন, সুখের দিন,
 বঙ্গবন্ধুর জন্মদিন

 
বঙ্গবন্ধুর জন্মদিন,
 হাসি খুশিতে হউক রঙ্গিন।।

 এই স্লোগানকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ  উদ্দীপনার মধ্য দিয়ে চিরিরবন্দর উপজেলার খেড়কাটি কমিউনিটি ক্লিনিকে ১৭ মার্চ/ ১৯ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হল।


    খেড়কাটি সিসিতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে পবিত্র কুরআন তেলওয়াত করেন সাইবুর রহমান।



      খেড়কাটি সিসিতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে পবিত্র গীতা পাঠ  করেন দিপালী রায়।



          ১৭  মার্চ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন ও জাতীয় শিশু দিবস । ১৯২০ সালে  এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সম্ভ্রন্ত শেখ পরিবারে শেখ মুজিবুর রহমান জন্ম গ্রহণ করেন। পিতা শেখ লুতফর রহমান ও মাতা সায়েরা খাতুনের চার কন্যা এবং দুই পুত্রের মধ্যে তিনি ছিলেন তৃতীয় । তার বাবা মায়ের দেয়া আদুরে নাম ছিল খোকা।



       ১৯৬৬ সালে লাহোর বিরোধী দলগুলোর জাতীয় সম্মেলনে শেখ মুজিবুর রহমান ছয় দফা দাবি উপস্থাপন করেন । ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারিতে ঢাকায় এক সমাবেশে তাকে বঙ্গবন্ধু উপাধি দেওয়া হয়। ১৯৬৯ সালের ৫ ডিসেম্বর এক জনসভায় বঙ্গবন্ধু পূর্ব বাংলার নাম করণ করেন “বাংলাদেশ”।
১৯৭১ সালের সাতই মার্চ রেসকোর্স ময়দানে এক ভাষণে বঙবগবন্ধু স্বধীনতার ডাক দেন । ঘোষণা করেন “ এবরের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” । তার ডাকে উত্তাল হয়ে উঠে সার বাংলা।




        বাংলাদেশের মানুষের জন্য সবচেয়ে বেশি আনন্দের দিন জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম দিন। বাংলার হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মে ছিলেন । যার জন্ম না হলে স্বাধীণ বাংলাদেশের জন্ম হতো না । এ জন্য ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম দিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয় । বঙ্গবন্ধু  শিশুদের অত্যন্ত আদর কারতেন, ভালবাসতেন । শিশুদের সাতে গল্প করতেন, খেলা কারতেন । তিনি বিশ্বাস করতেন আজকের শিশুরাই আগামী দিনে দেশ গড়ার নেতৃত্ব দিবে । তরুণ প্রজন্ম এই মহান নেতার আদর্শ থেকেই দেশ গড়ার অনুপ্রেরণা লাভ করে।




     ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মধ্যরাতে একদল বিপথগামী সেনা কর্মকর্তা শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের হত্যা  করে ।
বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত, ও গনপ্রজাতন্ত্রী বংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, উন্নয়নের কান্ডারী, গনতন্ত্রের মানস কন্য, বঙ্গকন্যা, দেশ নেত্রী, জনগনের দুই চোখের মনি, রাষ্ট্রনায়ক, দেশরত্ন, জননেত্রী কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাতা, শেখ হাসিনা দির্ঘজিবী হোক, বাংলাদেশ আরো সোনার বাংলা হোক এই কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করা হয়।

    

      বিংশ শতাব্দীতে নির্যাতিত , নিপীড়িত ও শোষিত মানুষের জন্য আন্দোলন সংগ্রাম করে যারা বিশ্ব নন্দিত নেতা হিসেসে স্বীকৃতি পেয়েছেন শেখ মুজিবুর রহমান তাদের অন্যতাম।

আরও পড়ুন :  খেড়কাটি সিসির বিভিন্ন দিবস পালন





খুশির দিন, সুখের দিন,
 বঙ্গবন্ধুর জন্মদিন

 
বঙ্গবন্ধুর জন্মদিন,
 হাসি খুশিতে হউক রঙ্গিন।।



বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে খেড়কাটি কমিউনিটি ক্লিনিকে বিশেষ স্বাস্থ্য সেবা দেয়া হয়।





 “ শিশু গড়বে নতুন  দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”

 “বঙ্গবন্ধু সোনার বাংলা, থাকবে শিশু সুরক্ষায়”





বঙ্গবন্ধুর জন্মদিনের  অঙ্গীকার,
আমরা হব তার আদশের উত্তরাধিকার”
 



শিক্ষা বিজ্ঞান  প্রযুক্তি , এর মাঝেই অগ্রগতি।
নতুন করে গড়ব দেশ, বঙ্গবন্ধু বাংলাদেশ
দিন বদনের স্বপ্নবেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ।




শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ
“বঙ্গবন্ধু সোনার বাংলা, থাকবে শিশু সুরক্ষায়”।


আরও পড়ুন :  ২০১৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন ও জাতীয় শিশু দিবস





বঙ্গবন্ধুর জন্মদিন, রঙ ছড়ানো আলো,
লাল সবুজের বাংলাদেশে, থাকবে শিশু ভাল 



আগামী ১৬-২০ এপ্রিল/১৯ ইং জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ , খেড়কাটি সিসিতে আসুন সেবা নিন সুস্থ্য থাকুন।




Bootstrap Example


0 মন্তব্য(গুলি):